Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কর্মীদের প্রশিক্ষণ দিতে আসছেন রাজ্য ও কেন্দ্রের নেতারা
এনআরসি নিয়ে এবার মালদহে জেলাজুড়ে প্রচারে নামবে বিজেপি 

সংবাদদাতা, মালদহ: অসমের পর অন্যান্য রাজ্যেও জাতীয় নাগরিকপঞ্জী বা এনআরসি চালু হবে বলে বারবার হুঙ্কার ছেড়েছেন বিজেপি নেতৃত্ব। কিন্তু সারা রাজ্যের সঙ্গে মালদহেও এনআরসি চালু করার তীব্র বিরোধিতা করে ইতিমধ্যেই কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস পথে নেমেছে।  
বিশদ
তুফানগঞ্জের রানিরহাট বাজারে জায়গার অভাব,
রাস্তাতেই বসছে দোকান, যানজটে ভোগান্তি 

সংবাদদাতা, কুমারগ্রাম: কোচবিহার জেলার তুফানগঞ্জ পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের রানিরহাট বাজারটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে ধুঁকছে। বাজারের ভেতরে জায়গা কম থাকায় সব্জি বিক্রেতারা বাজার সংলগ্ন ভাওয়াল মোড়ে রাস্তার দু’পাশে দোকান সাজিয়ে প্রতিদিন বসছেন।  
বিশদ

10th  November, 2019
ইসলামপুরে করিম-কানাইয়ার গোষ্ঠীদ্বন্দ্ব বুথ
স্তরেও ছায়া ফেলেছে, বিভ্রান্ত কর্মী-সমথর্করা 

কাজল মণ্ডল, ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুরের তৃণমূল বিধায়ক আবদুল করিম চৌধুরী ও দলের জেলা সভাপতি তথা ইসলামপুর পুরসভার চেয়ারম্যান কানাইলাল আগরওয়ালের দ্বন্দ্ব এখনও মেটেনি। করিম-কানাইয়া দুই গোষ্ঠীই আলাদা আলাদা করে বুথ কমিটি তৈরির কাজ করছে। 
বিশদ

10th  November, 2019
আন্তঃরাজ্য ব্যাডমিন্টন প্রতিযোগিতায় রাজ্য
দলের অধিনায়ক জলপাইগুড়ির আয়ুষ্মান 

বিএনএ, জলপাইগুড়ি: আন্তঃরাজ্য বিদ্যালয় ব্যাডমিন্টন প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৭ বিভাগের রাজ্য দলকে নেতৃত্ব দিচ্ছে জলপাইগুড়ির আয়ুষ্মান নন্দী। শুক্রবার রাজ্য দলের চার সদস্যকে নিয়ে সে মধ্যপ্রদেশের উদ্দেশ্যে রওনা হন। আয়ুষ্মান নবম শ্রেণীতে পড়ে।  
বিশদ

10th  November, 2019
শিলিগুড়িতে শিক্ষিকাকে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগে ধৃত

বিএনএ, শিলিগুড়ি: শিক্ষিকার শ্লীলতাহানি করার চেষ্টার অভিযোগে শনিবার প্রধাননগর থানার পুলিস এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। এদিন চম্পাসারি এলাকায় এই ঘটনায় সাময়িক উত্তেজনা ছাড়ায়।  
বিশদ

10th  November, 2019
নিয়ম ভেঙে কোচবিহার সার্কিট হাউসের কাজ
করানোর অভিযোগ ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে 

বিএনএ, কোচবিহার: ই-টেন্ডার না ডেকেই কোচবিহারের সার্কিট হাউসে কাজ করানোর অভিযোগ উঠলো পূর্তদপ্তরের বিরুদ্ধে। কোচবিহার কনট্রাক্টর্স অ্যাসোসিয়েশনের অভিযোগ, পূর্তদপ্তরের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার কিছুদিন ধরেই নির্দিষ্ট এজেন্সিকে তাঁর ইচ্ছে মতো কাজ দেন। 
বিশদ

10th  November, 2019
হরিরামপুরে পিএইচই’র জল সরবরাহ
পরিষেবা বন্ধ, তীব্র সমস্যায় বাসিন্দারা 

সংবাদদাতা, গঙ্গারামপুর: হরিরামপুর সদরে পাঁচ দিন থেকে বন্ধ রয়েছে পিএইচই’র পানীয় জল পরিষেবা। এনিয়ে বাসিন্দারা চরম সমস্যায় পড়েছেন। পরিস্রুত পানীয় জলের জন্য নাকাল হতে হচ্ছে বাসিন্দাদের। পিএইচই’র পরিষেবা নিয়ে এলাকায় ব্যাপক ক্ষোভ জমেছে।  
বিশদ

10th  November, 2019
শিলিগুড়িতে রাস্তা বানানো নিয়ে বা঩সিন্দাদের সঙ্গে জিআরপি’র ঝামেলা 

বিএনএ, শিলিগুড়ি: রাস্তা তৈরি করা নিয়ে শনিবার সন্ধ্যায় জিআরপি’র সঙ্গে শিলিগুড়ি পুর এলাকার দুর্গানগরের বাসিন্দাদের একাংশের ঝামেলা হয়। দীর্ঘদিন ধরে বর্ধমান রোডের পাশে জিআরপি’র এসপি অফিসের উপর দিয়েই ৪ নম্বর ওয়ার্ডের কুমোরটুলি এবং দুর্গানগর কলোনির বাসিন্দারা যাতায়াত করতেন। 
বিশদ

10th  November, 2019
কোচবিহারে কেপিপি ছেড়ে তৃণমূলে 

বিএনএ, কোচবিহার: শনিবার কোচবিহারের নাটাবাড়ি বিধানসভার চিলাখানা-২ গ্রাম পঞ্চায়েতের বেশকিছু পরিবার কামতাপুর প্রোগ্রেসিভ পার্টি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করে। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের হাত ধরে তারা তৃণমূলে যোগদান করেন।  
বিশদ

10th  November, 2019
গঙ্গারামপুরে বিজেপি’র মণ্ডল সভাপতি নির্বাচন ঘিরে দ্বন্দ্ব প্রকাশ্যে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: শনিবার দক্ষিণ দিনাজপুর জেলায় বিজেপি’র গঙ্গারামপুর মণ্ডল সভাপতি নির্বাচনকে ঘিরে দলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে। এদিন গঙ্গারামপুরে ওই সভাপতি নির্বাচনের প্রক্রিয়া ফেসবুক লাইভ করে দলের জেলা সভাপতির বিরুদ্ধে বিষোদ্গার করেন দলের শিক্ষক সেলের কনভেনার জয়ন্ত সরকার।  
বিশদ

10th  November, 2019
গাজোল হাসপাতালে বক্স বাজিয়ে চলছে সচেতনতামূলক প্রচার 

সংবাদদাতা, গাজোল: হাসপাতাল চত্বরে শব্দদূষণ রোধ করার বার্তা দিতে হাসপাতালের মধ্যেই ছোট ছোট বক্স বাজিয়ে প্রচার চালাচ্ছে গাজোল গ্রামীণ হাসপাতাল কর্তৃপক্ষ। সেইসঙ্গে হাসপাতাল চত্বর সাফ রাখার ব্যাপারেও প্রচার চলছে। দেওয়া হচ্ছে অন্যান্য সচেতনতামূলক বার্তাও।  
বিশদ

10th  November, 2019
কুয়োয় ঝাঁপ দিয়ে যুবকের মৃত্যুর ঘটনায় ধৃত ১ 

বিএনএ, শিলিগুড়ি: শুক্রবার শিলিগুড়ি পুরসভার ৩৪ নম্বর ওয়ার্ডের সূর্য সেন কলোনিতে কুয়ো থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধারের ঘটনায় সৌমেন নাগ নামে এক যুবককে নিউ জলপাইগুড়ি থানার পুলিস গ্রেপ্তার করেছে। মৃতের পরিবারের লোকেদের অভিযোগের ভিত্তিতেই পুলিস অভিযুক্তকে পাকড়াও করে।  
বিশদ

10th  November, 2019
হরিশ্চন্দ্রপুরে কিশোরের ঝুলন্ত দেহ উদ্ধার

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের বড়োই গ্রাম পঞ্চায়েতের ফিরোজপুর গ্রামে এক কিশোরের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ষষ্ঠী দাস(১৫) নামে ওই কিশোরের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করা হয় তার বাড়ি থেকে।  
বিশদ

10th  November, 2019
গাজোলে অ্যাম্বুলেন্সের ধাক্কায় মৃত ২ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার রাতে মালদহের গাজোল ব্লকের আলাল ব্রিজ সংলগ্ন রতুয়ার মাগারা এলাকায় অ্যাম্বুলেন্সের ধাক্কায় দুই বাইক আরোহীর মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতেরা হল জসিমুদ্দিন আলি(১৯) এবং মনিরুল আলি(২০)।  
বিশদ

10th  November, 2019
বিধাননগরে নকল মদ উদ্ধার, ধৃত ৮ 

সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরের পালপাড়া এলাকায় অভিযান চালায় বিধাননগর থানার পুলিশ। সেখান থেকে উদ্ধার করা হয় বিপুল পরিমাণে নকল মদ। এই ঘটনায় আটজনকে গ্রেফতার করেছে পুলিশ।  
বিশদ

10th  November, 2019

Pages: 12345

একনজরে
জয়ন্ত চৌধুরী, কলকাতা: এখনই তাঁর সঙ্গে দেখা না করলে তিনি সরাসরি ‘দিদিকে বলো’য় ফোন করতে বাধ্য হবেন। সম্প্রতি এমনই হুমকি শুনতে হয়েছে রাজ্যের এক মন্ত্রীকে। তাঁর দর্শনপ্রার্থী কোনও ব্যক্তি ওভাবে তাঁকে কথা শোনাতে পারেন, তা কস্মিনকালেও তিনি ভাবেননি।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাজারে এল বেঙ্গল টাইলস-এর নতুন টাইল ‘লাসট্রা’। এটি আদতে বড় আকারের স্ল্যাব, যা ৮০০ X ১৬০০, ৬০০ X ১২০০ বা এমন ধরনের ...

ওয়াশিংটন, ১০ নভেম্বর (পিটিআই): আদালতে সাময়িক স্বস্তি পেলেন আমেরিকায় বসবাসকারী ভারতীয়রা। শুক্রবার এইচ১বি ভিসা প্রাপকদের স্বামী বা স্ত্রীর ওয়ার্ক পারমিট বাতিলের আবেদন পুনর্বিবেচনার জন্য নিম্ন আদালতে ফেরত পাঠাল ইউএস কোর্টস অব অ্যাপিলস ফর দ্য ডিস্ট্রিক্ট অব কলম্বিয়া।  ...

নয়াদিল্লি, ১০ নভেম্বর (পিটিআই): অযোধ্যার বিতর্কিত জমি হিন্দুদের। মসজিদের জন্য অযোধ্যায় বিকল্প ৫ একর জমি দিতে হবে। শনিবার রাম জন্মভূমি-বাবরি মসজিদ জমি মামলায় ঐতিহাসিক এই রায় দিয়েছে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সাংবিধানিক বেঞ্চ। রায় ঘোষণার পর ২৪ ঘণ্টা কেটে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৫৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  November, 2019

দিন পঞ্জিকা

২৪ কার্তিক ১৪২৬, ১১ নভেম্বর ২০১৯, সোমবার, চতুর্দশী ৩০/২৯ রাত্রি ৬/২। অশ্বিনী ৩৩/৩৮ রাত্রি ৭/১৭। সূ উ ৫/৫০/১৫, অ ৪/৫১/১৩, অমৃতযোগ দিবা ৭/১৮ মধ্যে পুনঃ ৮/৪৬ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ১০/৫৫ মধ্যে পুনঃ ২/২২ গতে ৩/১৪ মধ্যে, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ২/৬ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
২৪ কার্তিক ১৪২৬, ১১ নভেম্বর ২০১৯, সোমবার, চতুর্দশী ২৯/৫৩/১ রাত্রি ৫/৪৮/৩৩। অশ্বিনী ৩৫/২৬/১৫ রাত্রি ৮/১/৫১, সূ উ ৫/৫১/২১, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/৫৪ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ১০/৫৮ মধ্যে ও ২/৩০ গতে ৩/২৩ মধ্যে, বারবেলা ২/৬/৪০ গতে ৩/২৯/১৩ মধ্যে, কালবেলা ৭/১৩/৫৪ গতে ৮/৩৬/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/৭ গতে ১১/২১/৩৩ মধ্যে। 
১৩ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম। বৃষ: বাহন ক্রয়ের যোগ। মিথুন: গৃমামলা-মোকদ্দমায় নিষ্পত্তি ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল ...বিশদ

07:03:20 PM

কোচবিহারে শুরু রাসমেলা
 

সোমবার ফিতে কেটে রাসমেলার দ্বারোদঘাটন করলেন কোচবিহার রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ। ...বিশদ

07:43:00 PM

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন লতা
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রবাদপ্রতিম গায়িকা লতা মঙ্গেশকর। চেস্ট ইনফেকশনের ...বিশদ

06:09:58 PM

হাসপাতালে ভর্তি লতা মঙ্গেশকর 
অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন প্রবাদপ্রতিম সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। গত ...বিশদ

04:35:00 PM

বাংলায় জয়েন্ট: ধর্মতলায় অবস্থান বিক্ষোভে তৃণমূল

 বাংলায় জয়েন্ট নয় কেন? কেন্দ্রীয় সরকারের এই বঞ্চনার অভিযোগ তুলে ...বিশদ

04:06:00 PM